কক্সবাজার, রোববার, ২৮ এপ্রিল ২০২৪

৫০ বছরের অর্জন তুলে ধরবে কক্সবাজারের প্রশাসন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী, জাতীয় শিশু দিবস, মুজিববর্ষ উদযাপনে কক্সবাজারে অনুষ্ঠিত হচ্ছে মুক্তির উৎসব ও মেলা। ৭ দিন ব্যাপী এই মেলায় থাকবে দেশের প্রশাসন ও সামাজিক উন্নয়ন কর্মকান্ডের ৫০ বছরের তথ্য। যা তুলে ধরবে প্রশাসনিক দফতরগুলো।
এছাড়াও থাকছে-সাংস্কৃতিক অনুষ্ঠান, সরকারী, আধা-সরকারী ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানগুলো নানা আয়োজন সাজাবে মেলায়।
মঙ্গলবার বিকেলে শহরের বীর মুক্তিযোদ্ধা মাঠে সরেজমিনে গিয়ে দেখা যায়, পুরোদমে চলছে স্টল তৈরির কাজ। মঞ্চসহ নানা স্থাপনার কাজও। সাতদিনের মুক্তির উৎসবের মঞ্চে প্রতিদিন বিকেল থেকে মধ্যরাত পর্যন্ত থাকবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক আলোচনা, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ছড়া-কবিতা পাঠ, গান, নাট্যানুষ্ঠানসহ নানা সাংস্কৃতিক আয়োজন।

 

এছাড়াও উৎসবে বঙ্গবন্ধুর গৌরবোজ্জ্বল ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে প্রতিদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনপঞ্জি উপস্থাপন করা হবে।
কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী, জাতীয় শিশু দিবস, মুজিববর্ষ ও স্বাধীনতার ৫০ বছর পূর্ণতায় এ উৎসবের নাম দেয়া হয়েছে মুক্তির উৎসব ও মেলা। ৭ দিন ব্যাপী এ উৎসবে থাকছে নানা আয়োজন। ১৭ মার্চ শুরু হয়ে এ উৎসব চলবে ২৪ মার্চ পর্যন্ত।
মেলায় ১০০ স্টল থাকার কথা জানিয়ে জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, সাতদিনের মুক্তির উৎসবের মঞ্চে প্রতিদিন বিকেল থেকে মধ্যরাত পর্যন্ত থাকবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক আলোচনা, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ছড়া-কবিতা পাঠ, গান, নাট্যানুষ্ঠানসহ নানা সাংস্কৃতিক আয়োজন। এ উৎসবে বঙ্গবন্ধুর জীবন ও ইতিহাস তুলে ধরা হবে।

পাঠকের মতামত: